২৬ নভেম্বর-২ ডিসেম্বরের Horoscope: বিনিয়োগের পরিকল্পনা? আর্থিক লেনদেনের আগে জেনে নিন কী রয়েছে ভাগ্যে

গ্রহ-নক্ষত্রের যোগের উপর নির্ভর করে ভাগ্যোন্নতি। কেমন কাটবে চলতি সপ্তাহ? সঞ্চয়ের সম্ভাবনা আছে নাকি বাড়বে খরচ? এ সপ্তাহের রাশিফল (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।
মেষ
কর্মক্ষেত্রে ঝুঁকিপূর্ণ কাজ থেকে বিরত থাকবেন। শ্বশুরবাড়ির সম্পত্তি হাতে আসতে পারে। পরিবারে কারও চিকিৎসার জন‌্য ব‌্যয় বৃদ্ধি পেতে পারে। বিদেশে কর্মরত সন্তানের উন্নতির খবরে মানসিক শান্তি। জীবনে উত্থান-পতন থাকলেও ক্রমান্বয়ে কাটিয়ে উঠতে পারবেন। স্বামী-স্ত্রীর সঙ্গে মনোমালিন্যে তৃতীয় ব‌্যক্তির উপস্থিতি মেনে নেবেন না। সমাজকল‌্যাণমূলক কাজের মাধ্যমে আপনার নাম, যশ ও সামাজিক প্রতিষ্ঠা বৃদ্ধি পাবে।
বৃষ
নতুন কর্মপ্রার্থীরা সপ্তাহের প্রথমে ভালো খবর পাবেন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। বয়স্ক বাবা-মায়ের দায়িত্ব নেওয়ার ব‌্যাপারে সতর্ক দৃষ্টি রাখুন। কন‌্যাসন্তানের বিয়ের কথাবার্তা এগিয়ে রাখতে পারেন। নতুন সম্পত্তি ক্রয়ের ব‌্যাপারে বিশেষজ্ঞের পরামর্শ নিন। চাকরিরতদের পদোন্নতি ও আর্থিক উন্নতি। মানসিক শান্তির জন‌্য পুজোপাঠে মন দিন। ঘরেবাইরে নিজের রাগ সংযত না রাখলে বিপত্তির আশঙ্কা।
মিথুন
পারিবারিক পরিস্থিতি প্রতিকূল হলেও নিজের বুদ্ধিবলে পরিস্থিতি নিজের আয়ত্তে আনতে পারবেন। চাকরিস্থানে আরও ভালো খবর আশা করতে পারেন। ছোট ব‌্যবসায়ীরা আশানুরূপ উন্নতির সুযোগ পাবেন। খাওয়াদাওয়ার ব‌্যাপারে সাবধানে থাকুন। গৃহে সুখশান্তি বজায় থাকবে। মহিলাদের এই সময় চাকরিতে উন্নতির যোগ লক্ষ‌্য করা যায়। বন্ধুরূপী শত্রুরা আপনার দুর্বলতার সুযোগ নিতে পারে।
কর্কট
এই রাশির জাতক-জাতিকাদের ভাগ‌্য সহায় থাকবে। এই সময় আয় অপেক্ষা ব‌্যয় বেশি হওয়ার ফলে ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা। সন্তানের খেলাধুলায় কৃতিত্বের জন‌্য গর্বিত হওয়ার যোগ। স্ত্রীর ব‌্যবহারের জন‌্য পরিবারে অশান্তি। যানবাহন চালানোর ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করুন। জমি, ফ্ল‌্যাট কেনার জন‌্য ঋণের আবেদন অনুমোদন হওয়ার সম্ভাবনা। রাজনীতিবিদরা জনহিতকর কাজে নিজেকে যুক্ত করুন। শারীরিক সমস‌্যার জন‌্য কাজের ক্ষতি হতে পারে।
সিংহ
নিজের উদাসীনতার জন‌্য কর্মক্ষেত্রে সমস‌্যা দেখা দিতে পারে। নিজের ব‌্যবসা শুরু করার জন‌্য আদর্শ সময়। বয়ঃসন্ধির কন‌্যাসন্তানের আচার-আচরণের দিকে সজাগ দৃষ্টি রাখুন। প্রতিবেশীর অন‌্যায় আচরণকে সমর্থন করবেন না। এই সময় প্রতিকূল পরিস্থিতির পরিবর্তন যোগ বিদ‌্যমান। নববিবাহিতরা প্রেম ও ভালোবাসার মাধ‌্যমে জীবনে উপভোগ করুন। অন‌্যকে সন্তুষ্ট করতে গিয়ে সাধ্যের অতীত খরচ করতে যাবেন না।
কন্যা
এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী সপ্তাহের শুরুতে আর্থিক উন্নতি লক্ষ‌্য করা যায়। মাথা ঠান্ডা রেখে কাজ করার চেষ্টা করুন। কর্মপ্রার্থীরা নতুন কাজের খবর পেতে পারেন। দুর্জন ব‌্যক্তির থেকে নিজেকে সরিয়ে রাখুন। স্ত্রীর প্রচেষ্টায় নতুন ব‌্যবসা শুরুর কথা ভাবতে পারেন। বাবা-মার একাকীত্ব দূর করার জন‌্য তাদের সঙ্গে কিছুটা সময় কাটাবার চেষ্টা করুন। ঠিকাদারি ব‌্যবসায় নতুন কাজের বরাত মিলতে পারে। বাড়িতে সামাজিক অনুষ্ঠানের জন‌্য অর্থব‌্যয় হওয়ার সম্ভাবনা।
তুলা
ব‌্যবসায়ীরা সপ্তাহের শুরুতে আর্থিক লেনদেন নিয়ে সমস‌্যায় পড়তে পারেন। পারিবারিক সম্পত্তি বিক্রয় নিয়ে ভাইবোনদের সঙ্গে মতবিরোধ মামলা-মোকদ্দমা অবধি গড়াতে পারে। কর্মক্ষেত্রে অধঃস্তন কর্মচারীদের সঙ্গে রূঢ় ভাষায় কথা বলবেন না। পাওনা টাকা আদায় নিয়ে বন্ধুর সঙ্গে মনোমালিন‌্য হতে পারে। কৃষিজীবী ও মৎস‌্যজীবীরা প্রাকৃতিক দুর্যোগ থেকে সাবধানে থাকবেন। এই সময় সর্দি-কাশি, জ্বর-জারিতে কষ্ট পেতে পারেন।
বৃশ্চিক
সপ্তাহের প্রারম্ভে শরীর স্বাস্থ‌্য ভালো যাবে না। বাবার শরীর ক্রমান্বয়ে সুস্থ হবে। এই সময় লটারি বা শেয়ারে কোনও বিনিয়োগ না করাই শ্রেয়। ভোগবিলাসিতায় অতিরিক্ত খরচের জন‌্য অর্থের টান হতে পারে। অন্যের কথায় প্রভাবিত হয়ে কারও সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়ে পড়বেন না। নববিবাহিতদের দাম্পত‌্য জীবনে মাধুর্য‌ থাকবে। নতুন গৃহনির্মাণের যোগ। সন্তানের অনৈতিক কাজকে সমর্থন করবেন না। পশুপালন ও মৎস‌্যপালনে অতিরিক্ত মুনাফা হাতে আসবে।
ধনু
কর্মে উন্নতি ও দায়িত্ব বৃদ্ধি। সন্তানের ভবিষ‌্যতের জন‌্য এখন থেকে সঞ্চয়ে মন দিন। ব‌্যবসায় ঋণবৃদ্ধি মানসিক উদ্বেগের কারণ হতে পারে। বন্ধুবান্ধবের অন‌্যায় কাজকে সমর্থন করবেন না। খেলাধূলায় আপনার কন‌্যার কৃতিত্বে মুখ উজ্জ্বল হবে। নিজের শরীরে প্রতি যত্নবান হোন। প্রতিবেশীদের সঙ্গে সম্পর্কে ভালো রাখার চেষ্টা করুন। শ্বশুরকুল থেকে সম্পত্তি পাওয়ার যোগ লক্ষ‌ করা যায়।
মকর
পৈতৃক ব‌্যবসা বাড়ানোর জন‌্য অর্থ বিনিয়োগ করতে পারেন। কর্মক্ষেত্রে অধঃস্তন কর্মচারীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন। পরিবারে ছোটখাটো কারণে মাথা গরম করবেন না। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতি স্বরূপ নামী সংস্থায় কাজের সুযোগ আসবে। শিক্ষার্থীদের ভালো ফল করার জন‌্য কঠোর পরিশ্রম করতে হবে। কোনও বিষয় নিয়ে অতিরিক্ত চিন্তার ফলে স্বাস্থ‌্যহানির আশঙ্কা।
কুম্ভ
শিল্পীদের জন‌্য সপ্তাহটি শুভ। গোপন শত্রুর ব‌্যাপারে সাবধানে থাকুন। সন্তানের কুকীর্তির জন‌্য পুলিশি ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। নিজের যোগ‌্যতায় কর্মক্ষেত্রে উন্নতি। স্ত্রীর মানসিক সমস‌্যার জন‌্য সংসারে অশান্তি। কন‌্যাসন্তানের কর্মপ্রাপ্তির সংবাদে আনন্দিত থাকবেন। উচ্চশিক্ষার জন‌্য বিদেশযাত্রার যোগ। বন্ধুর কাছ থেকে উপহার পেতে পারেন। পড়ুয়াদের জন‌্য সপ্তাহটি শুভ।
মীন
কাজের ক্ষেত্রে প্রত‌্যাশামতো ফল পাওয়ার সম্ভাবনা। পরিবারের একাকীত্ব দূর করার জন‌্য কাছেপিঠে ভ্রমণে যেতে পারেন। অংশীদারী ব‌্যবসায় কিছু সমস‌্যার জন‌্য মুনাফা কম হওয়ার সম্ভাবনা। বেহিসাবি খরচ কমানোর চেষ্টা করুন। আয়ব‌্যয়ের সামঞ্জস‌্য রেখে চলার চেষ্টা করুন। দাম্পত‌্য জীবনে কিছু সমস‌্যার জন‌্য মানসিক শান্তি বিঘ্নিত হতে পারে। উচ্চশিক্ষায় সাফল্যের সম্ভাবনা।
ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Source: Sangbad Pratidin

Related News
সর্বোচ্চ গোলস্কোরারদের তালিকায় চতুর্থ সুনীল, রোনাল্ডো-মেসির সঙ্গে ব্যবধান কমালেন ভারত অধিনায়ক
সর্বোচ্চ গোলস্কোরারদের তালিকায় চতুর্থ সুনীল, রোনাল্ডো-মেসির সঙ্গে ব্যবধান কমালেন ভারত অধিনায়ক

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রী (Sunil Chhetri) গোল করেন। সুনীল ছেত্রী নজির গড়েন। বহু যুদ্ধের সৈনিক সুনীল ছেত্রী এখনও Read more

দুর্ভাগ্য! কিছুতেই খোলা গেল না অ্যাম্বুল্যান্সের দরজা, হাসপাতালে পৌঁছেও মৃত্যু আহতের
দুর্ভাগ্য! কিছুতেই খোলা গেল না অ্যাম্বুল্যান্সের দরজা, হাসপাতালে পৌঁছেও মৃত্যু আহতের

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যবাদীরা বলে থাকেন, মৃত্যুর নিয়তি থাকলে আটকানো যায় না। কতকটা যেন তেমন দুর্ভাগ্যজনক ঘটনাই ঘটে গেল Read more

Harmanpreet Kaur: মুকুটে নতুন পালক, বিরাট-রোহিতদের ছাপিয়ে টাইম ম্যাগাজিনে হরমন
Harmanpreet Kaur: মুকুটে নতুন পালক, বিরাট-রোহিতদের ছাপিয়ে টাইম ম্যাগাজিনে হরমন

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি আগ্রাসী মানসিকতার। তিনি বিতর্কিত। তিনি ভারতীয় মহিলা ক্রিকেটে দলের (Indian Womens Cricket Team) অধিনায়ক হরমনপ্রীত Read more

এবার মুর্শিদাবাদে উদ্ধার পরিযায়ী শ্রমিকের আঙুল কাটা দেহ, ভোট হিংসার মাঝেই চাঞ্চল্য
এবার মুর্শিদাবাদে উদ্ধার পরিযায়ী শ্রমিকের আঙুল কাটা দেহ, ভোট হিংসার মাঝেই চাঞ্চল্য

শাহজাদ হোসেন, ফরাক্কা: সাতসকালে রাস্তার ধার থেকে উদ্ধার রক্তাক্ত দেহ। মৃতদেহের বাম হাতের একটি আঙুল কাটা। আর এই ঘটনা ঘিরেই Read more

দলে ‘অক্সিজেনের ঘাটতি’! চব্বিশের মহারণের আগে মেগা বৈঠকে নাড্ডা
দলে ‘অক্সিজেনের ঘাটতি’! চব্বিশের মহারণের আগে মেগা বৈঠকে নাড্ডা

নন্দিতা রায়, নয়াদিল্লি: পাখির চোখ ২০২৪ লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যেই ১৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের পদ্ম শিবিরের নেতাদের সঙ্গে বৈঠক Read more

ক্যানসারকে হারিয়ে পর্দায় ফিরছেন ‘জিয়নকাঠী’র ঐন্দ্রিলা, সঙ্গে বয়ফ্রেন্ড ‘বামাক্ষ্যাপা’ সব্যসাচীও
ক্যানসারকে হারিয়ে পর্দায় ফিরছেন ‘জিয়নকাঠী’র ঐন্দ্রিলা, সঙ্গে বয়ফ্রেন্ড ‘বামাক্ষ্যাপা’ সব্যসাচীও

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের ‘বামাক্ষ্যাপা’ হয়ে নজর কেড়েছিলেন অভিনেতা সব্যসাচী চৌধুরী। তবে সেই ধারাবাহিক শেষ হয়েছে। এবার Read more